নোয়াখালী বিশ্ববিদ্যালয়ে সহস্র কণ্ঠে জাতীয় সংগীত  

স্বাধীনতা দিবস উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে সহস্র কণ্ঠে জাতীয় সংগীত উচ্চারণ, শপথ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই ব্যতিক্রমী ইভেন্টের আয়োজন করা হয়।

উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নির্দেশনায় সহস্র কণ্ঠে ‘বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস ২০১৯ সফল হোক’ শিরোনামে সংগীত পরিবেশন করা হয়। এসময় প্রায় দুই হাজার শিক্ষার্থীরা নিজ কণ্ঠে সংগীত পরিবেশন করেন।

সংগীত পরিবেশন শেষে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি কেন্দ্রীয় মাঠ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার গিয়ে শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ফারুক উদ্দিন ও রেজিস্টার মোমিনুল হক। এ ছাড়াও অনুষদ সমূহের ডিন, ইনস্টিটিউট ও দপ্তরসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়ক, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on:

সর্বশেষ